অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেশবাসীকে এ জেড এম মাইনুল ইসলামের শুভেচ্ছা

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি…।’ রফিক, সালাম, বরকত, শফিক, জব্বারের রক্তে রঞ্জিত অমর একুশে ফেব্রুয়ারি আজ। পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দেওয়ার নজির নেই। বাঙালির সেই মহাজাগরণের পথ বেয়ে এসেছে মহান স্বাধীনতা। একুশ মানে মাথা নত না করা। একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ। একুশ মানে অসামপ্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ। আজ জাতি সশ্রদ্ধচিত্তে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস পালন করবে। সেই সাথে পালিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিবৃতি দিয়েছেন ‘অপরাধ মুক্ত বাংলাদেশ চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ‘ক্রাইম প্রতিদিন’ এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম। তিনি বলেন, অমর একুশে বাঙ্গালী জাতির গণতান্ত্রিক মূল্যবোধ, বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা এবং ধর্মনিরপেক্ষতার প্রতীক উল্লেখ করে দেশবাসীকে সব ভেদাভেদ ভুলে একুশের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, আসুন সকল ভেদাভেদ ভুলে একুশের চেতনায় উদ্বুদ্ধ হই। পবিত্র সংবিধান ও গণতন্ত্রকে সমুন্নত রাখি। সন্ত্রাস ও হানাহানির পথ পরিহার করে দেশ ও জনগণের ভাগ্যোন্নয়নে এবং অপরাধ মুক্ত বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করার শপথ নিই।’ সেই সাথে তিনি অমর একুশে বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস উল্লেখ করে ভাষা আন্দোলনে আত্মোৎসর্গকারী ভাষা শহীদ সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ নাম না জানা অসংখ্য শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন ও মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষাভাষীসহ বিশ্বের সকল ভাষা ও সংস্কৃতির জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানান।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 349 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া