কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন স্মরণোৎসবের উদ্বোধন

বাউল সম্রাট ফকির লালন শাহের ১২৭তম তিরোধান দিবস উপলক্ষ্যে কুষ্টিয়ার ছেউড়িয়ায় লালন আখড়াবাড়ীতে লালন স্বরনোৎসব’র উদ্বোধন হয়েছে। ‘‘কে তোমার আর যাবে সাথে’ লালন সাঁইজির এই বাণী’কে প্রতিপাদ্য করে সোমবার রাত সাড়ে ৮টায় আখবাড়ীর মূল মঞ্চে এই উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ আ’লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

লালন একাডেমির সভাপতি কুষ্টিয়ার জেলা প্রশাসক, মো: জহির রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে লালনের গানের বাণী, জীবন ও কর্ম দর্শনের আলোকে আলোচনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, লালন মাজারের খাদেম মোহাম্মদ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।
উল্লেখ্য উপমহাদেশের সর্বোচ্চ আধ্যাতিক বাউল সাধক লালন ফকিরের দেহত্যাগের পর তার অনুসারী ও পরে আখড়া কমিটি আর এখন লালন একাডেমি এই লালন স্বরনোৎসব চালিয়ে আসছে। এবারও তিনব্যাপী এই লালন স্বরনোৎসব শুরু হয়েছে। ইতিমধ্যেই দেশ বিদেশ থেকে হাজার হাজার লালন অনুসারী, ভক্ত ও দর্শনার্থীরা আখড়াবাড়ীতে জড়ো হয়েছে। লালন স্বরনোৎসব ১৮ অক্টোবর রাতে শেষ হবে।

এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া


নিউজটি পড়া হয়েছে : 292 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া