কুয়েতে বাংলাদেশীসহ ৭ জনের ফাঁসি কার্যকর

কুয়েতে এক বাংলাদেশী এবং রাজপরিবারের এক সদস্যসহ সাতজনের ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনা ফাঁসি কার্যকরের বিষয়টি নিশ্চিত করেছে।
ফাঁসি কার্যকর হওয়া অন্যদের মধ্যে একজন ফিলিপাইনের নাগরিক, একজন ইথিওপিয়ার নাগরিক, একজন কুয়েতি নাগরিক এবং দুজন মিশরীয় নাগরিক রয়েছেন। কুনা জানিয়েছে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ব্যক্তিরা জঘন্য ঘটনা ঘটিয়েছিল।

বেসরকারি চ্যানেল যমুনা টেলিভিশন ওই বাংলাদেশীর নাম শাহ আলম বলে জানিয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় এবং কী অপরাধে তাকে দণ্ডিত করা হয়েছিল তা জানা যায়নি।

ফাঁসি কার্যকর হওয়া রাজপরিবারের সদস্য ফয়সাল আবদুল্লাহ আল জাবের আল সাবাহ পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড সংঘটন এবং অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

এছাড়া ফাঁসি কার্যকর হওয়া ফিলিপাইনের নাগরিক গৃহকর্মী জাকাতিয়া পাওয়া মালিকের মেয়েকে হত্যার দায়ে দণ্ডিত হন।

কুয়েতে সর্বশেষ ২০১৩ সালে তিনজনের ফাঁসি কার্যকর করা হয়েছিল। দণ্ডিত ওই তিনজনের একজন পাকিস্তানি নাগরিক, একজন সৌদি নাগরিক এবং একজন বেদুঈন (নাগরিকত্বহীন মরুবাসী)।


নিউজটি পড়া হয়েছে : 187 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া