‘ঘরের কথা পরকে বলে দেন বিএনপি নেতারাই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গোপন কথা জানতে বঙ্গভবনের আশ্রয় নিতে হয় না। বিএনপির গোপন কথা জানার জন্য দলটির নেতারাই যথেষ্ট।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে সোমবার রাজধানীতে এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বিএনপি সার্চ কমিটিতে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানকে রাখার প্রস্তাব করেছে মর্মে ওবায়দুল কাদেরের বক্তব্যকে ‘সর্বৈব মিথ্যা’ বলে দাবি করেছিলেন মির্জা ফখরুল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির গোপন কথা জানতে আমাদেরকে বঙ্গভবনের আশ্রয় নিতে হয় না। বিএনপির গোপন কথা বলার জন্য বিএনপি নেতারাই যথেষ্ট। যাদেরকে নিয়ে সংলাপে গেলেন, তাদের সবাইকে কি আপনি (মির্জা ফখরুল) বিশ্বাস করেন!’

তার দাবি, (বিএনপি নেতাদের) অনেকেই মামলা ও জেল-জুলুমের ভয়ে গোয়েন্দাদের কাছে ঘরের কথা পরকে বলে দেন।

মির্জা ফখরুলকে উদ্দেশ করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘আপনার দলের অফিসে আপনার সামনে একজন আরেকজনকে সরকারের দালাল বলে না? আপনারা নিজেদেরকে আগে বিশ্বাস করুন। স্ববিরোধিতা পরিহার করে রাজনীতিটা ইতিবাচক ধারায় করুন।’

তিনি বলেন, ‘আমি অবাক হয়েছি। গতকাল (রোববার) মির্জা ফখরুল ইসলাম সাহেবের বক্তব্য শুনে। তিনি স্ববিরোধী বক্তব্য দিয়েছেন।’

‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’- মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একদিকে তিনি বলছেন গোপনীয়তা ভঙ্গ হয়েছে। অন্যদিকে বলছেন, তারা নাম পাঠাননি। তাহলে গোপনীয়তা ভঙ্গের বিষয় কেন আসছে? নামই যখন পাঠাননি তখন গোপনীয়ত ফাঁস কিভাবে হল?

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর চকবাজার হোসনী দালান চত্বরে এ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মরহুম এমএ আজিজের রাজনৈতিক জীবনের বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরে নেতাকর্মীদের তার আদর্শে অনুপ্রাণিত হয়ে মহানগর আওয়ামী লীগকে গতিশালী করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসনে পল্টু, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান এবং মরহুম এমএ আজিজের ছেলে ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ওমর বিন তামিম আজিজ প্রমুখ।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 13 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া