দেশের প্রথম সৌরবিদ্যুত সুবিধাসহ বহুতল খাদ্যগুদাম উদ্বোধন করেলেন প্রধানমন্ত্রী

বগুড়ার সান্তাহারে দেশের প্রথম সৌরবিদ্যুত সুবিধাসহ বহুতল খাদ্যগুদাম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুর ১২টায় তিনি ২৫ হাজার মেট্রিকটন ধারণক্ষমতা সম্পন্ন আর্দ্রতা নিয়ন্ত্রক এই খাদ্য গুদামের উদ্বোধন করেন।

গুদামের প্রতিটি কক্ষে আছে অগ্নিনির্বাপক এবং স্বয়ংক্রিয় আর্দ্রতা নিয়ন্ত্রক ব‌্যবস্থা। শিল্প প্রতিষ্ঠানের জন্য প্রতিটি কক্ষে রয়েছে উপযোগী শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।এছাড়াও চালের বস্তা সরাতে আছে চারটি ফর্ক লিফট। আর বস্তায় চাল সংরক্ষণের জন্য আছে ২৬ হাজার ৪০টি প্লাস্টিক প্যালেট।

খাদ্যগুদাম উদ্বোধনের পর চত্বরে একটি আম গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী। পরে তিনি গুদামের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ভূমিমন্ত্রী শামসুর রহমান, সাংসদ জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আব্দুল মান্নান, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাইদ আল মাহমুদ স্বপন, শেখ ফজলে নূর তাপস, ইসরাফিল আলম প্রমুখ।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে বগুড়ার সান্তাহারে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের মাঝে সাজ সাজ রব পড়েছে। জংশন শহর সান্তাহার ছাড়াও বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটের বিভিন্ন উপজেলায় বিরাজ করছে উৎসবের আমেজ। তিনি সান্তাহার খাদ্যশস্য সাইলো চত্বর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার ১৫টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 365 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া