নেপালে বাস দুর্ঘটনায় নিহত ২৬

নেপালে পাহাড়ি রাস্তায় মোড় নেওয়ার সময় একটি জনাকীর্ণ বাস উল্টে অন্তত ২৬ জন মারা গেছে। ভয়াবহ এ দুর্ঘটনায় আরো ৩৬ ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। আজ শুক্রবার দেশটির সরকারী কর্মকর্তারা গণমাধ্যমকে এ কথা নিশ্চিত করেন।

দেশটির এক কর্মকর্তা কৃষ্ণচন্দ্র পোদেল জানান, গত বৃহস্পতিবার রাজধানী কাঠমুন্ডু থেকে প্রায় ৪শ’ কিলোমিটার পশ্চিমের একটি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। সামনে নদী থাকায় বাসটি হঠাৎ মোড় নিতে যেয়ে উল্টে প্রায় ৬৫০ ফুট নিচে পড়ে যায়।

তবে স্থানীয় গ্রামবাসী পুলিশ ও সেনাদের সঙ্গে মিলে দ্রুত উদ্ধার কাজ চালিয়ে হতাহতদের নিরাপদে সরাতে সমর্থ হয়।

পোদেল আরো জানান, দুর্ঘটনা পরবর্তী সময়ে সেখানে একটি হেলিকপ্টার পৌঁছুলে গুরুতর আহত ১৮ জনকে তাতে তুলে হাসপাতালে নেয়া হয়। কিন্তু ওখানে অপেক্ষারত আরো ৮ আহত যাত্রীকে খারাপ আবহাওয়ার কারণে আনতে যেতে পারেনি উক্ত হেলিকপ্টারটি।

পাহাড় অধ্যুষিত দেশটিতে আঁকাবাঁকা খাড়া রাস্তা ও ফিটনেসহীন গাড়ি চলাচলের কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 318 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া