প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পদত্যাগ দাবি করলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। সোমবার (১৬ অক্টোবর) নির্বাচন কমিশনের (ইসি) সাথে সংলাপ সংলাপ বর্জন করে কাদের সিদ্দিকীর এ দাবি জানান।

প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলায় কাদের সিদ্দিকী তার পদত্যাগ চেয়েছেন।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন কার্যালয়ে রবিবার (১৫ অক্টোবর) বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে। এসময় সিইসি নিরপেক্ষ নয় বলে মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

কদের সিদ্দিকী বলেন, জিয়াউর যদি বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হয় বঙ্গবন্ধু কি? প্রতিষ্ঠিত গণতন্ত কে ধংস করেছে। সিইসি এ গতকাল বিএনপির সংলাপে যে কথা বলেছে এটি প্রত্যাহার না করলে তাকে পদত্যাগ করতে হবে। আমরা এ সিইসির পদত্যাগ চাই।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান তারা কি ভাবে এসব কথা বলতে পারেন। ৪ কমিশনারের মতামত না নিয়ে সিইসি একা জিয়াকে গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলেছে । এটা উনার একা দায়ভার বহন করতে হবে। আমি নির্বাচনে অংশ নিতে প্রস্তুত নেত্রী বললে আমি দলে যোগ দিব বলেও জানান তিনি।

এরআগে স্ত্রীকে সাথে নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সাথে সংলাপে যোগ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। এসময় তার সঙ্গী হিসেবে ছিলো ২৫ সদস্যের প্রতিনিধি দল। স্ত্রী নাসরিন সিদ্দিকী দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য।


নিউজটি পড়া হয়েছে : 346 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া