ফুটবলে তলানিতেই বাংলাদেশ

আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা-ফিফার নতুন র‌্যাংকিংয়ে আরও দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ। ভুটানের কাছে ৩-১ গোলে হারার পর ১৮৮তম স্থানে গিয়েছিল বাংলাদেশ। এবার আরও পিছিয়ে ১৯০তম স্থানে চলে গেছে লাল-সবুজের দেশ।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ভারত (১৩০), মালদ্বীপ (১৪০), আফগানিস্তান (১৪৫), নেপাল (১৭৩), ভুটান (১৭৭)। আর বাংলাদেশের পরে রয়েছে কেবল শ্রীলংকা (১৯৬) ও পাকিস্তান (১৯৮)।

এদিকে ফিফার র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিওনেল মেসির দল। ফেব্রুয়ারিতে প্রকাশিত র‍্যাংকিংয়ের এক নম্বরে রয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার পরেই রয়েছে ছন্দের ফুটবলের দেশ ব্রাজিল। আর গত মাসের মতো এই মাসেও তৃতীয় অবস্থানে রয়েছে জার্মানি।

চতুর্থ ও পঞ্চম যথারীতি চিলি, বেলজিয়াম। এক ধাপ এগিয়ে ছয়ে চলে এসেছে ফ্রান্স। আর কলম্বিয়া অবস্থান হারিয়ে চলে গেছে সাতে। এছাড়া আটে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। নবম স্থানে লুইস সুয়ারেজের উরুগুয়ে। আর স্পেন রয়েছে দশম অবস্থানে।

র‍্যাংকিংয়ে সবচেয়ে বেশি উন্নতি করেছে আফ্রিকান সিংহরা। আফ্রিকান নেশনস কাপে চ্যাম্পিয়ন ক্যামেরুন ২৯ ধাপ এগিয়ে এখন ৩৩ নম্বরে। আর ক্যামেরুনের কাছে হেরে যাওয়া মিসর রয়েছে ২৩ নম্বরে।


নিউজটি পড়া হয়েছে : 197 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া