বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়, বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৫ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া ও মানিকগঞ্জে আজ বাজার তদারকি করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব রজবী নাহার রজনীর নেতৃত্বে ঢাকা মহানগরীর বাড্ডা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরীর অপরাধে তাজা সুইটস এন্ড কনফেকশনারী, ইউসুফ কনফেকশনারী ও জয়ত্রী বিরিয়ানী ঘরকে যথাক্রমে ৩৬,০০০/- (ছত্রিশ হাজার) টাকা, ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা ও ১০,০০০/- (দশ হাজার) টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে আইডিয়াল ওয়ার্ল্ড রেস্টুরেন্টকে ৮,০০০/- (আট হাজার) টাকা এবং ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে রয়েল টাচ, ফুড ফিসতা ও এংরি বার্ডকে যথাক্রমে ১০,০০০/- (দশ হাজার) টাকা, ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা ও ৫,০০০/- (পাঁচ হাজার) টাকাসহ মোট ১,২৪,০০০/- (এক লক্ষ চব্বিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব অপূর্ব অধিকারীর নেতৃত্বে রাজশাহীর তানোর উপজেলায় ৪টি প্রতিষ্ঠানকে ১৯,০০০/- (উনিশ হাজার) টাকা, সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব এ. এস. এম. মাসুম-উদ-দৌলার নেতৃত্বে সিরাজগঞ্জ সদর উপজেলায় ৬টি প্রতিষ্ঠানকে ১১,০০০/- (এগার হাজার) টাকা, বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব দেবাশীষ রায়ের নেতৃত্বে বগুড়া সদর উপজেলায় ৪টি প্রতিষ্ঠানকে ৮,০০০/- (আট হাজার) টাকা এবং মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় ৪টি প্রতিষ্ঠানকে ১৭,০০০/- (সতের হাজার) টাকাসহ মোট ৫৫,০০০/- (পঞ্চান্ন হাজার) টাকা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, ওজনে কারচুপি এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়ের অপরাধে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জনাব শাহীন আরা মমতাজ কর্তৃক অভিযোগ শুনানীর মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে Fork Knife, নিউ পারভিন রেস্টুরেন্ট ও সোল টাইমসকে যথাক্রমে ১০,০০০/- (দশ হাজার) টাকা, ১০,০০০/- (দশ হাজার) টাকা ও ৫,০০০/- (পাঁচ হাজার) টাকাসহ মোট ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৩ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ৬,২৫০/- (ছয় হাজার দুইশত পঞ্চাশ) টাকা প্রদান করা হয়।

প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জনাব রিনা বেগম কর্তৃক অভিযোগ শুনানীর মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে কাবাব কারিগর এন্ড স্যুপকে ১৫,০০০/- (পনের হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ১ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ৩,৭৫০/- (তিন হাজার সাতশত পঞ্চাশ) টাকা প্রদান করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আফরোজা রহমান কর্তৃক অভিযোগ শুনানীর মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে ঢাকা স্পাইসি হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ১ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ২,৫০০/- (দুই হাজার পাঁচশত) টাকা প্রদান করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব শাহনাজ সুলতানা কর্তৃক অভিযোগ শুনানীর মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে একª বাইট রেস্টুরেন্ট ৮,০০০/- (আট হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ১ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ২,০০০/- (দুই হাজার) টাকা প্রদান করা হয়।

আজকের ৫টি বাজার তদারকির ও ৬টি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ৩১টি প্রতিষ্ঠানকে মোট ২,৩৭,০০০/- (দুই লক্ষ সাইত্রিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আদায়কৃত জরিমানা হতে ৬ জন অভিযোগকারীকে মং ১৪,৫০০/- (চৌদ্দ হাজার পাঁচশত) টাকা প্রদান করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 2567 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া