সাবধান! ভুলেও হোয়াটসঅ্যাপে যে মেসেজটি ক্লিক করবেন না

আশঙ্কা আগেই করা হয়েছিল। তা সত্যি করেই ২০১৭-র শুরু থেকেই হোয়াটসঅ্যাপে ভাইরাস হামলা শুরু করে দিল হ্যাকাররা। সম্প্রতি ভাইরাস অ্যাটাকের শিকার হয়ে দিল্লি পুলিশের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন এক ব্যক্তি।

পুলিশ সূত্রে জানা গেছে, অভিযোগকারীর হোয়াটসঅ্যাপে অচেনা নম্বর থেকে ভিডিও কল সংক্রান্ত একটি লিঙ্ক আসে। সেই লিঙ্কে ক্লিক করলে, ব্যক্তিগত তথ্য চাওয়া হয়। সঙ্গে জানানো হয়, তথ্য জানালে ভিডিও কল সংক্রান্ত সুবিধা মিলবে ইউজারকে।

তথ্য জানানোর অল্প সময়ের মধ্যেই হ্যাক হয়ে যায় অভিযোগকারীর মোবাইলের সমস্ত ই-মেল ও অ্যাকাউন্ট।

সাইবার পুলিশ জানিয়েছে, মূলত ভিডিও কল চালু হওয়ার পর থেকেই এই ধরনের ভাইরাস হামলা বেশি করে চালু হয়েছে। এই ধরনের লিঙ্কে করলে ব্যাঙ্কিং তথ্য পর্যন্ত হ্যাক হতে পারে বলে সতর্ক করেছে পুলিশ।

সূত্র: এই সময়

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 447 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া