সিলেটের ৩ উপজেলায় পরিবহন ধর্মঘটের ডাক

সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও জকিগঞ্জে শনিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে গোলাপগঞ্জ সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। শুক্রবার দুপুরে গোলাপগঞ্জে অটোরিকশা চালক ও স্থানীয় এলাকাবাসীর সংঘর্ষের জের ধরে এ ধর্মঘট আহ্বান করা হয়।

এদিকে একই ঘটনার পর গোলাপগঞ্জের ব্যবসায়ীরা শনিবার ধর্মঘট ডেকেছেন। পাশপাশি উপজেলা সদরে ব্যবসায়ীদের সমাবেশ ডাকা হয়েছে বেলা ১১টায়। দীর্ঘ বৈঠক শেষে শুক্রবার রাত সাড়ে ৯টায় উভয়পক্ষ এই কর্মসূচি ঘোষণা করে।

গোলাপগঞ্জ সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন মিয়া জানান, পরিবহন শ্রমিকদের ওপর সন্ত্রাসী হামলা ও সিএনজি অটোরিকশা ভাংচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দেয়া হয়েছে। শনিবার ভোর থেকে গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও জকিগঞ্জে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানান।

এদিকে সংঘর্ষের ঘটনায় গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আজিজুর রহমান চৌধুরীসহ এলাকার মুরব্বীরা দীর্ঘ বৈঠক করেন। রাতে বৈঠক শেষ হওয়ার পর গোলাপগঞ্জের সকল ব্যবসা প্রতিষ্ঠানে শনিবার সকাল-সন্ধ্যা ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়। শুক্রবার রাতে এই প্রতিবেদন লেখার সময় পাল্টাপাল্টি ধর্মঘট কর্মসূচির মাইকিং চলছিল।

উল্লেখ্য, শুক্রবার গোলাপগঞ্জ পৌরশহরে পার্কিং করাকে কেন্দ্র করে সিএনজি অটোরিকশা চালক ও স্থানীয়দের সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় গোলাপগঞ্জ পৌর সদর। এতে গুলিবিদ্ধসহ ২৬ আহত হয়েছেন।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 279 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া