সৌদির কাছে আবার অস্ত্র বিক্রির অনুমোদন ট্রাম্প প্রশাসনের

ক্রাইম টিভি অনলাইন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন সৌদি আরবের কাছে আবারো অস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে। ইয়েমেনের চলমান সৌদি আগ্রাসনে এসব অস্ত্র ব্যবহার করা হবে বলে আশংকা ব্যক্ত করেছেন সমালোচকরা। বহু কোটি ডলারের এ চুক্তির আওতায় রিয়াদের অস্ত্রভাণ্ডারে যোগ হবে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আগাত হানতে সক্ষম নানা রকমের অত্যাধুনিক অস্ত্র। সৌদি আরব যখন প্রায় প্রতিদিনই ইয়েমেনের ওপর হামলা অব্যাহত রেখেছে তখন এসব অস্ত্র পাচ্ছে রিয়াদ।

ইয়েমেনের একটি জানাজা অনুষ্ঠানে সৌদি বিমান হামলার পর ১১৫ কোটি ডলারের এ অস্ত্র চুক্তি আটকে দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এ হামলাকে কেন্দ্র করে আন্তর্জাতিক মহলে তীব্র সমালোচনার মুখে এ পদক্ষেপ নিয়েছিল আমেরিকা।

এছাড়া, ইয়েমেন যুদ্ধে নির্বিচারে বেসামরিক মানুষ নিহত হওয়াকে কেন্দ্র করে গত ডিসেম্বরে সৌদির কাছে ট্যাংক এবং সাঁজোয়াযান বিক্রির চুক্তিও বাতিল করেছিল ওবামা প্রশাসন।

অস্ত্র বিক্রির বিতর্কিত বিষয়ে মার্কিন পররাষ্ট্র দফতরের অনুমোদন থেকে আভাস পাওয়া যাচ্ছে যে, ইয়েমেন যুদ্ধ নিয়ে সৌদি আরবের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক চায় আমেরিকা।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 402 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’