স্কুলে আসতে দেরি, প্রিন্সিপালসহ ৫ শিক্ষক বহিস্কার

আর্ন্তজাতিক ডেস্ক:

স্কুলের ছাত্ররা পড়াশোনায় অতি দুর্বল। নিজের মাতৃভাষাটুকু শেখার ক্ষেত্রেও করুণ দশা তাদের। অবশ্য তা নিয়ে শিক্ষকদের কোনও চিন্তা নেই। তাঁরা দুলকিচালে রোজ স্কুলে আসেন-যান, নিয়মকানুনের তোয়াক্কা না করে। হেলেদুলে  করে পড়ান। মাস গেলে মাইনেটা ঠিক বুঝে নেন। তবে বেশিদিন এভাবে চালিয়ে আর কতদিনই বা পার পাওয়া যায় ? ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। অভিযুক্ত শিক্ষকদের শাস্তিও দেওয়া হয়েছে। সাসপেন্ড করে দেওয়া হয় তাদের।

ঘটনা ভারতের অন্ধ্রপ্রদেশের মিদজিল মণ্ডলের বল্লাভারাওপল্লি গ্রামের সরকারি স্কুলের। মণ্ডল শিক্ষা আধিকারিক এন পদ্মার বক্তব্য অনুযায়ী, সকাল ৯টা ১৫ নাগাদ স্কুলে প্রার্থনা শুরু হলেও প্রিন্সিপ্যাল সহ ওই পাঁচ শিক্ষক রোজ দেরি করে স্কুল আসতেন। পড়ুয়াদের পড়াশোনার ব্যাপারে তেমন নজর দিতেন না।   অভিভাবকরা অভিযোগ করতে পাত্তা দিতেন না তাতেও।

অভিযোগ পেয়ে নড়চড়ে বসেন কর্মকর্তারা। তদন্ত করে ওই পাঁচজনকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আপাতত পাঁচজনকেই সাসপেন্ড করা হয়েছে। শিক্ষামন্ত্রী কাদিয়াম শ্রীহরি জানান, কর্তব্যে গাফিলতির দায়ে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, শিক্ষকদের ভালো বেতন দেওয়া হয়, অথচ তাঁরা নিজেদের কাজটুকু করেন না। এটার বদল দরকার।

আপাতত ওই স্কুলে অন্য স্কুল থেকে পাঁচ শিক্ষককে সাময়িকভাবে নিয়োগ করা হয়েছে। দেখা হচ্ছে স্কুলে যাতে পড়াশোনা ব্যাহত না হয়।


নিউজটি পড়া হয়েছে : 139 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া