১০৫ রানেই শেষ ভারত

সফরকারী অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ২৬০ রানের জবাবে মাত্র ১০৫ রান করতে সমর্থ হয়েছে স্বাগতিক ভারত।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেছেন ওপেনার লোকেশ রাহুল। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান অজিঙ্কা রাহানে আর ১০ রান করেছেন মুরালি বিজয়। বাকিরা দুই অংকই ছুঁতে পারেননি।

অধিনায়ক বিরাট কোহলি প্রায় ৩০ মাস পর শূন্য রানে আউট হয়েছেন। এদিন স্বাগতিকরা মাত্র ৪০.১ ওভারে গুটিয়ে গেছে। তাদের শেষ ৭ উইকেট পড়েছে মাত্র ১১ রানে।

ভারতীয় ইনিংসে ধ্বংসযজ্ঞ চালান অস্ট্রেলিয়ান বোলার স্টিভ ও’ক্যাফে। তিনি মাত্র ৩৫ রান খরচায় তুলে নেন ৬ উইকেট। দুটি পান মিশেল স্টার্ক। আর বাকি দুই উইকেট ভাগ করে নেন জশ হ্যাজলেউড ও নাথান লায়ন।

পুনেতে এর আগে প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথম দিনের ২৫৬ রানের সঙ্গে দ্বিতীয় দিনে শুক্রবার মাত্র ৪ রান যোগ করেন অজি ব্যাটসম্যানরা।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন রেনসো। তার ইনিংসটি ১৫৬ বলে ১০টি চার ও একটি চারে সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ মিচেল স্টার্ক করেন ৬১ রান।

স্টার্কের উইকেট শিকারের মধ্য দিয়ে এবারের মৌসুমের ৬৪তম উইকেটের স্বাদ নেন অশ্বিন। এর মধ্য দিয়ে ৩৮ বছরের পুরনো রেকর্ড ভেঙে নতুন এক রেকর্ড গড়েন তিনি।

এর আগে ১৯৭৯-৮০ মৌসুমে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ৬৩ উইকেট নিয়েছিলেন।

প্রথম ইনিংস শেষে ভারতের উমেশ যাদব ৪টি আর অশ্বিন ৩টি উইকেট নিয়েছেন। জাদেজা নেন ২ উইকেট।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 340 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’