‘১৭ কোটি মানুষকে খাবার দিতে পারলে ১০ লাখ রোহিঙ্গাকেও খাবার দিতে পারব’

ক্রাইম টিভি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছি, খাদ্যও দিবো। যেমনে ১৯৭১ সালে আমাদের আশ্রয় দিয়েছিল ভরত। দেশের ১৭ কোটি মানুষকে খাবার দিতে পারলে ৫-১০ লাখ রোহিঙ্গাকেও খাবার দিতে পারব।

আজ রবিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড ও স্মার্ট লাইফ কোম্পানি লিমিটেড, জাপানের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গাদের ওপর নির্যাতন দেখে খুবই কষ্ট হয়। জীবনের ভয়ে পালিয়ে আশার সময় নিষ্পাপ শিশুও মারা গেছে। মৃত শিশুটিকে নিয়ে তার মা চুমু খাচ্ছে আর কাঁদছে। খুব কষ্টদায়ক’।

মিয়ানমার সেনা প্রধানের কড়া সমালোচনা করে তোফায়েল আহমেদ বলেন, তারা বলছেন কাউকে ফেরত নিবে না। কেন নিবে না? রোহিঙ্গারা মিয়ানমারে কয়েকশ বছর ধরে বসবাস করছে। আরাকানে মুসলমানরা দীর্ঘদিন রাজত্ব করেছে।

তিনি আরও বলেন, আমরা শুনেছি রাখাইনে শিল্প পার্ক করবে মিয়ানমার সরকার। ব্যবসায়িক স্বার্থের কারণে এ অমানবিক আচরণ। বিশ্বের মানুষের বিবেক থাকলে এ নির্যাতনের বিরুদ্ধে অবশ্যই রুখে দাঁড়াবে।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 340 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া