আতিয়া মহলের মালিক কে এই উস্তার আলী

সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানাপাড়ায় অবস্থিত পাঁচ তলা ও চার তলা দুটি ভবনের নাম আতিয়া মহল। জঙ্গিদের আস্তানার কারণে এই মহলটি এখন দেশ ছাড়িয়ে বিশ্বব্যাপী ‘পরিচিতি’ পেয়ে গেছে। এ মহলেই সেনাবাহিনীর প্যারা-কমান্ডোদের অভিযানে নিহত হয়েছে চার জঙ্গি। এরমধ্যে তিন জন পুরুষ, একজন নারী।

আলোচিত এই আতিয়া মহলের মালিক সাবেক সরকারি কর্মকর্তা উস্তার আলী (৬৫)। রাজনৈতিকভাবে বিএনপি মতাদর্শে বিশ্বাসী উস্তার আলীর রয়েছে অনেক অর্থ সম্পদ। এক অনুসন্ধানে উস্তার আলী সম্পর্কে জানা গেছে বেশ কিছু তথ্য। সিলেট আমদানি-রফতানি অফিসে ক্লার্ক হিসেবে চাকুরি শুরু করেছিলেন তিনি। প্রশাসনিক কর্মকর্তা হিসেবে গেছেন অবসরে।

উস্তার আলীর স্ত্রীর নাম আতিয়া বেগম। এই আতিয়ার নামেই নামকরণ করা হয় ‘আতিয়া মহল’। প্রায় চার বছর আগে এ মহল নির্মাণ করেন উস্তার আলী। সিলেটের গোলাপগঞ্জে বিয়ে করা উস্তার আলীর রয়েছে পাঁচ ছেলে ও দুই মেয়ে। তার বড় ছেলে ইকবাল আলী পেশায় চিকিৎসক। আরেকজন কয়লা ব্যবসায়ী, একজন সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারে আতিয়া ট্রাভেলসে বসেন, বাকি দুই ছেলে পড়ালেখা করছে। মেয়ে দুজন বিবাহিতা।

আতিয়া মহলের পাশেই আরেকটি এক তলা বাড়িতে পরিবারসহ থাকেন উস্তার আলী। এর পাশে তিন তলা আরেকটি ভবন আছে তার। এছাড়া সিলেট নগরীর উপশহরে তার তিন তলা একটি ভবন রয়েছে, আছে কয়েকটি দোকান কোঠাও। বাসা-বাড়ি ছাড়াও বেশ কয়েক কোটি টাকার ভূসম্পত্তি রয়েছে উস্তার আলীর।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, শিববাড়ি এলাকায় শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তি হিসেবে পরিচিতি আছে উস্তার আলীর। এলাকায় বিচার-শালিসেও ডাক পড়ে তার।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 1059 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া