শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি

ক্রাইম টিভি, ডেস্ক : ঝালকাঠিতে শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে পুলিশের এসআইয়ের সহযোগিতায়এক সাবেক ছাত্রদল নেতা মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ঝালকাঠি ডিপো সুপারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত সাবেক ছাত্রদল নেতা শহরের ডাক্তারপট্টি এলাকার ইয়াসিন ভুইয়া পুলিশের সাবেক হাবিলদার আব্দুর রশীদ ভুইয়ার ৫ম ছেলে। ইয়াসিন ভুইয়ার বড় ভাই মাহবুবুর রহমান শাহীন ঝালকাঠি ধানসিঁড়ি পুলিশ মার্কেটের একটি স্টলের ভাড়াটিয়া।

রোববার দুপুরে ওই ডিপোর সুপারভাইজারের কাছে চাঁদা দাবি করা হয়। এরআগে শানিবার মোবাইলফোনে মন্ত্রীর নাম ভাঙিয়ে ফোন দেন।

এ ঘটনায় অভিযুক্ত এসআই বশিরকে পুলিশ ফাঁড়ির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ঝালকাঠি মেঘনা ডিপোর কর্মচারীরা জানান, শহরের ডাক্তারপট্টি এলাকার বাসিন্দা সাবেক ছাত্রদল নেতা মো. ইয়াসিন মেঘনা পেট্রোলিয়াম লিমিটিডের জেলা ডিপো ব্যবস্থাপক মো. মাহবুবর রহমানের কাছে শনিবার দুপুরে মোবাইলে কল দেয়।

ডিপো ব্যবস্থাপক কল গ্রহণ করলে অপরপ্রান্ত থেকে শিল্পমন্ত্রীর লোক পরিচয় দিয়ে তার অবস্থান জানতে চান ইয়াসিন। ডিপো ব্যবস্থাপক বাইরে আছেন জানালে ইয়াসিন রোববার দুপুরে তার কার্যালয়ে আসার কথা বলেন।

রবিবার দুপুর ১২টায় ইয়াসিন শহরের ফায়ার সার্ভিস মোড়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মো. বশির উদ্দিন ও এক পুলিশ কনেস্টবলকে (দুইজনই ইউনিফর্ম পরিহিত)নিয়ে একটি কালো রঙের প্রাইভেট কারে মেঘনা ডিপোতে যায়।

ডিপো ব্যবস্থাপকের কক্ষে ঢুকে বসেন তিনজন। ডিপো ব্যবস্থাপককে একটি শপিং ব্যাগে উপহার সামগ্রী তুলে দেন ইয়াসিন। এই উপহার শিল্পমন্ত্রী তার জন্য পাঠিয়েছেন বলে জানানো হয়।

এ সময় মোবাইল ফোনে ইয়াসিন একজনের কাছে কল দিয়ে ডিপো ব্যবস্থাপককে শিল্পমন্ত্রী কথা বলবেন বলে ধরিয়ে দেন। ফোনে অপরপ্রান্ত থেকে ডিপো ব্যবস্থাপককে বলা হয়, ‘ওরা আমার লোক, যা বলে সে অনুযায়ী কাজ করুন।’

এরপর ফোন কেটে দিলে ইয়াসিন শিল্পমন্ত্রীর কথা বলে ডিপো সুপারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন।

ডিপো সুপার তাদের কথা শুনে হতবাক হয়ে যান। তিনি দুই লাখ টাকা পাবেন কোথায়? এমন কথা জানালে ইয়াসিন তাকে বলেন, যা পারেন তাই দেন। বিষয়টি সন্দেহ হলে কক্ষের ভেতরে ইয়াসিন ও পুলিশের উপপরিদর্শক মো. বশির উদ্দিনকে বসিয়ে রেখে তিনি বাইরে বের হন।

অফিসের অন্য স্টাফদের সঙ্গে বিষয়টি আলোচনা করে থানায় ফোন দেন। থানা থেকে উপ-পরিদর্শক মিঠুনকে মেঘনা ডিপোতে পাঠানো হয়। উপ-পরিদর্শক মিঠুন এসআই বশিরকে দেখে বিভ্রান্ত হন।

আর এ সুযোগে ইয়াসিন ও তার সঙ্গীরা কৌশলে বের হয়ে গাড়িতে করে পালিয়ে যায়। সম্পূর্ণ বিষয়টি ডিপোর সিসি ক্যামেরায় রেকর্ড হয়। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, একটি শপিং ব্যাগের মধ্যে কসমেটিক সামগ্রী নিয়ে ইয়াসিন ডিপো সুপারের কক্ষে প্রবেশ করেন। তাকে গার্ডের মত অনুসরণ করেন উপ-পরিদর্শক মো. বশির উদ্দিন ও কনস্টেবল সমির।

ডিপো সুপার (অপারেশন) মো. মাহবুবর রহমান বলেন, আমার কক্ষে এসেই তারা সিসি ক্যামেরা বন্ধ করে রাখেন। পরে মোবাইল ফোনে শিল্পমন্ত্রী কথা বলবেন বলে আমাকে ফোন ধরিয়ে দেন ইয়াসিন ভুইয়া। আমি তো শিল্পমন্ত্রী ভেবে তাকে সম্মান করে কথা বলেছি। কিন্তু এটা শিল্পমন্ত্রীর গলা নয়, তা আমি নিশ্চিত হয়েছি।

পরে তাদের কক্ষের মধ্যে রেখে আমি বাইরে গিয়ে থানায় ফোন করে পুলিশ খবর দেই। পুলিশ আসলেও তাদের উদাসিনতার সুযোগে ইয়াসিন কৌশলে পালিয়ে যায়। আমি ফোনে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার, ঝালকাঠি থানার ওসি এবং আমার ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে জানাই। আমি শিল্পমন্ত্রীকেও মোবাইলে বিষয়টি জানিয়েছি। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তার পরামর্শ অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে পুলিশ ফাঁড়ির পরিদর্শক এসআই মো. বশির উদ্দিন বলেন, আমাকে ভুল বুঝিয়ে ডিপোতে নিয়ে যায় ইয়াসিন। আমি শুধু ডিপো ব্যবস্থাপকের কক্ষে ঢুকে বসেছিলাম, কোনো কথা বলিনি। আমি প্রতারণার শিকার হয়েছি। আমাকে ক্ষমা করে দেন।

দুপুরের পর বিষয়টি ঝালকাঠি শহরে চাঞ্চল্যের সৃষ্টি হলে ইয়াসিন ভুইয়া গা ঢাকা দিয়েছেন। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

ঝালকাঠি থানার ওসি আবু তাহের বলেন, খবর পেয়ে আমরা পুলিশ পাঠিয়েছি। কিন্তু পুলিশ গিয়ে ইয়াসিনকে পায়নি। ঘটনার সঙ্গে এক পুলিশ কর্মকর্তার নাম জড়িয়ে পড়েছে, কিন্তু আমরা জেনেছি উনি প্রতারণার শিকার হয়েছেন।

ঝালকাঠির পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান বলেন, আমাদের কাছে এখনও কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত পুলিশ ফাঁড়ির দায়িত্ব থেকে এসআই বশিরকে অব্যাহতি দেওয়া হয়েছে।-যুগান্তর

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 1461 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’