এ সপ্তাহে সাড়ে পাঁচ হাজার চাকরির সুযোগ

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত আমাদের পত্রিকায় পাঠকদের সুবিদার জন্য একসাথে দেয়া হলো।

বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় ২৫০ নিয়োগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ)।  ১৯ ধরনের পদে ২৫০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সিনিয়র সহকারী দুজন, স্টেনো টাইপিস্ট কাম পিএ পদে দুজন, সিনিয়র টেকনিশিয়ান ১৩ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৬ জন, গোডাউনকিপার পদে ১১ জন, ড্রাইভার সাতজন, স্কিল্ড টেকনিশিয়ান ২১ জন, টেকনিশিয়ান ২৭ জন, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট দুজন, জুনিয়র টেকনিশিয়ান ৫৮ জন, ফায়ারম্যান পাঁচজন, নিরাপত্তাকর্মী চারজন, টেকনিক্যাল হেলপার ৩৮ জন, আর্দালী পদে ১২ জন, দারোয়ান বা গেইট গার্ড চারজন, মালী চারজন, লেবার সাতজন, আয়া একজন এবং ক্লিনার ছয়জনসহ সর্বমোট ২৫০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী বিভিন্ন পদসংশ্লিষ্ট বিষয়ে প্রার্থীদের অন্যান্য ক্ষেত্রে দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স

৩১ মার্চ, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে বাংলাদেশ সমরাস্ত্র কারখানার ওয়েবসাইটে http://www.bof.gov.bd। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে ‘কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩’ ঠিকানায়। আবেদন করার সুযোগ থাকছে ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কার্যালয়ে ৭৯ নিয়োগ

 

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আট ধরনের পদে ৭৯ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। শুধু বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করার সুযোগ পাবেন।

পদসমূহ

পরিসংখ্যান অনুসন্ধায়ক একজন, উচ্চমান সহকারী নয়জন, ক্যাশিয়ার চারজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে চারজন, ড্রাইভার ১৩ জন, সিপাহি পদে ৩৬ জন, এমএলএসএস পদে ১০ জন এবং নৈশপ্রহরী পদে দুজনসহ ৭৯ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী কয়েকটি পদের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স

সাধারণ ও বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩০ মার্চ, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে  মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত ফরমের নমুনায় আবেদন করতে হবে। প্রার্থীদের নিজ হাতে ফরম পূরণ করতে হবে। পাশাপাশি আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে ‘কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম), প্লট-২ ও ৪, ব্লক-এ, রোড নং-১, মিরপুর-১১, ঢাকা-১২১৬’ ঠিকানায়। আবেদন করার সুযোগ থাকছে ৩০ মার্চ, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

 

বিনা অভিজ্ঞতায় আকর্ষণীয় পদে ৪০ জন নিয়োগ দেবে আরএফএল গ্রুপ

 

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আরএফএল গ্রুপ। ‘ট্রেইনি এক্সিকিউটিভ’ পদে ৪০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। যোগাযোগে দক্ষতা থাকতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ২৯ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

৪৮৪৩ জন নিয়োগ দেবে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে একটি বাড়ি একটি খামার (তৃতীয় সংশোধিত) প্রকল্পে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সাত ধরনের পদে চার হাজার ৮৪৩ জনকে এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা জেলার প্রার্থীরাই কেবল আবেদন করার সুযোগ পাবেন।

পদসমূহ

সহকারী প্রকল্প পরিচালক পদে পাঁচজন, জেলা সমন্বয়কারী ৬৪ জন, উপজেলা সমন্বয়কারী ১৮ জন, ফিল্ড সুপারভাইজার ১১৯ জন, কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারী পদে ২৯ জন, মাঠ সহকারী পদে চার হাজার ৬০৩ জন এবং নৈশপ্রহরী পদে পাঁচজনসহ মোট চার হাজার ৮৪৩ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারী পদের জন্য কম্পিউটার  জ্ঞানসম্পন্ন হতে হবে।

বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৮ ফেব্রুয়ারি-২০১৭ পর্যন্ত বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিল করা যাবে। এ ছাড়া পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ বা এর আওতাধীন কোনো সংস্থার দারিদ্র্য বিমোচন বা পল্লী উন্নয়ন-সংক্রান্ত প্রকল্পে কর্মরত বা কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রের বয়স সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ১৪ হাজার ৪৫০ থেকে ৩৫ হাজার ৬০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (ebek.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করা যাবে ১৫ মার্চ, ২০১৭ রাত ১২টা পর্যন্ত।

 

মধুমতি ব্যাংকে ১৩৪ পদে জনবল নিয়োগ

ব্যাংকিং ক্যারিয়ার গড়ার আকর্ষণীয় সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মধুমতি ব্যাংক লিমিটেড। ব্যাংকটির হেড অফিসের বিভিন্ন বিভাগে ১০৪ ধরনের এবং বিভিন্ন ব্রাঞ্চে ৩০ ধরনের পদসহ মোট ১৩৪ ধরনের পদে নিয়োগ দেওয়া হবে।

সংশ্লিষ্ট বিভাগ ও পদসমূহ

প্রতিষ্ঠানটির হেড অফিসের আওতাধীন মধুমতি ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে এফভিপি, ভিপি, ইও, এসইও এবং পিও; লোন রিকভারি বিভাগে এভিপি ও এফভিপি, সিআরএম বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি, এভিপি, এফভিপি, ভিপি ও এসভিপি; আরএমজি বিভাগে পিও, এফএভিপি, এভিপি, এফভিপি ও ভিপি; ব্র্যান্ডিং কমিউনিকেশন অ্যান্ড মার্কেটিং বিভাগে এসইও, পিও; এসএমই ব্যাংকিং বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি, এভিপি ও এফভিপি; রিটেইল ব্যাংকিং বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি ও এভিপি; এজেন্ট ব্যাংকিং বিভাগে এফও, এও, জেও, অফিসার, এসও, ইও এবং এসইও; কার্ড ডিভিশনে ইও, এসইও, পিও এবং এফএভিপি; হিউম্যান রিসোর্সেস বিভাগে ইও এবং এসইও; আইসিটি বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি, এভিপি, এফভিপি ও ভিপি; ক্যাপিটাল মার্কেট বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি, এভিপি ও এফভিপি; ট্রেড সার্ভিসেস বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি, এভিপি, এফভিপি ও ভিপি; এনআরবি বিভাগে অফিসার, ইও, এসইও, পিও, এফএভিপি; এএমএল অ্যান্ড সিএফটি বিভাগে ইও, এসইও, পিও, এফএভিপি ও এভিপি; এসটাবলিশমেন্ট অ্যান্ড কমন সার্ভিসেস ডিভিশনে ইও, এসইও, পিও এবং এফএভিপি; ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়ান্স বিভাগে ইও, এসইও, পিও এবং এফএভিপি; ম্যানেজমেন্ট ইনফর্মেশন সার্ভিসেস বিভাগে ইও, এসইও, পিও এবং এফএভিপি; ব্যাংকিং অপারেশনস বিভাগে ইও, এসইও, পিও এবং এফএভিপি; ট্রেজারি ফ্রন্ট অফিসার পদে ইও, এসইও, পিও, এফএভিপি ও এভিপি; পলিসি অ্যান্ড অ্যানালাইসিস ডিভিশনে ইও, এসইও, পিও, এফএভিপি এবং বিএসিএইচ অ্যান্ড আরটিজিএস বিভাগে ইও, এসইও, পিও ও এফএভিপি পদে এই নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী মধুমতি ব্যাংকের বিভিন্ন ব্রাঞ্চের বিভিন্ন বিভাগে মোট ৩০ ধরনের পদে জনবল নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো ব্যাংকে কর্মরত প্রার্থীদের আবেদন করার আহ্বান জানানো হয়েছে। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা মধুমতি ব্যাংকের ওয়েবসাইট http://www.modhumotibankltd.com/career থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ১২ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

বিভিন্ন পদে ২২৮ জন নিয়োগ দেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

 

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। নয় ধরনের পদে ২২৮ জনকে মুক্তিযোদ্ধা কোটায় অস্থায়ী ভিত্তিতে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

হিসাবরক্ষক পদে সাতজন, সহকারী শিক্ষক পদে চারজন, সহকারী হিসাবরক্ষক পদে ১৫ জন, উচ্চমান সহকারী পদে পাঁচজন, জুনিয়র শিক্ষক পদে পাঁচজন, এসবিএ-এ পদে চারজন, স্টোরকিপার-এ পদে ১১ জন, শিক্ষানবিশ পদে ১১৭ জন এবং সাহায্যকারী পদে ৬০ জনসহ মোট ২২৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের জেএসসি পরীক্ষা পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদের জন্য কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতাও থাকতে হবে।

বয়স

আবেদনকারীদের বয়স ৩০ মার্চ, ২০১৭ অনুযায়ী ১৮ বছর থেকে ৩২ বছর পর্যন্ত হতে হবে।

বেতন

জাতীয় বেতনক্রম-২০১৫ অনুসারে নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ৫০০ থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ওয়েবসাইটে (www.bpdb.gov.bd)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী আবেদন করতে হবে। প্রার্থীরা আগামী ৩০ মার্চ, ২০১৭ পর্যন্ত আবেদনপত্র ‘পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ওয়াপদা ভবন (পঞ্চম তলা), মতিঝিল বা/এ, ঢাকা-১০০০’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে পারবেন।

 

তরুণদের জন্য ৪০ হাজার টাকার চাকরি স্কয়ার ফার্মায়

 

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের অন্যতম ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘অ্যাসিস্ট্যান্ট লিগ্যাল কাউন্সেল (করপোরেট লিগ্যাল অ্যাফেয়ার্স)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এলএলবিসহ (সম্মান) এলএলএম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাংলাদেশ বার কাউন্সিলের নথিভুক্ত আইনজীবী হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স হতে হবে অনূর্ধ্ব-৩৫ বছর।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫ হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা স্কয়ার ফার্মার ওয়েবসাইট (http://bit.ly/2lKZHLJ) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৪ মার্চ, ২০১৭ পর্যন্ত।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 116 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’