জুতা পায়ে শহীদ মিনারে উঠে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের ‘শ্রদ্ধা’

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জুতা পায়ে শহীদ মিনার বেদিতে উঠে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার শীর্ষ কর্মকর্তারা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ বাংলাদেশ ব্যাংক স্কুলে পালন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এসময় জুতা পায়ে দিয়েই শহীদ মিনার বেদীতে ওঠেন বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম ও উপ-মহা ব্যবস্থাপক মো. ফজলুর রহমান চৌধুরী।

পুষ্পস্তবক অর্পণকালে তাদের সঙ্গে ওই স্কুলের প্রধান শিক্ষিকা কবিতা কুণ্ডুও উপস্থিত ছিলেন। তবে কবিতা কুণ্ডু ছাড়া বাকী কর্মকর্তারা জুতা পায়ে নিয়েই শহীদ মিনারের বেদীতে ওঠেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এদের মধ্যে ওই স্কুলের শিক্ষকও রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংক স্কুল সিলেট শাখার প্রধান শিক্ষিকা কবিতা কুণ্ডু বলেন, উনারা আমার ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাই এ ব্যাপারে আমার কোনো মন্তব্য করা সমীচীন হবে না।

বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার উপ-মহাব্যবস্থাপক মো. ফজলুর রহমান চৌধুরী জুতা পায়ে শহীদ মিনারে উঠার কথা স্বীকার করে বলেন, তাড়াহুড়া করতে গিয়ে এমনটি হয়ে যেতে পারে। একে ‘মারাত্মক ভুল’ উল্লেখ করে আগামীতে এ ব্যাপারে সচেতন থাকবেন বলে জানান ফজলুর রহমান।

কাজটি ঠিক হয়নি উল্লেখ করে বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম বলেন, এটি অসাবধনতাবশত হয়ে গেছে।

তিনি বলেন, সকালে আমি ব্যাংকের সকল সহকর্মীকে নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করি। এরপর বাংলাদেশ ব্যাংক স্কুলের অনুষ্ঠানে যাই। সেখানে তাড়াহুড়ো করতে গিয়ে এই ভুলটি হয়ে গেছে।

সিরাজুল ইসলাম বলেন, তাড়াহুড়ো থাকলেও এই ভুলটি করা ঠিক হয়নি। আমার আরো সচেতন থাকার উচিত ছিলো। এ জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 352 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া