ঢাবির ডিন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

স্টাফ রিপোর্টার:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০টি অনুষদের ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল ৯টিতে জয় লাভ করেছে। বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল জয়লাভ করেছে প্রার্থী ১ টিতে। বাম সমর্থিত গোলাপী দল একটিতেও জয় লাভ করেনি। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আজ বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুরে ঢাবি সিনেট ভবনে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন। কলা অনুষদ থেকে ১৫৬ ভোট পেয়ে নীল দল থেকে ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ১৪৩টি ভোট পেয়ে নীল দল থেকে ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম নির্বাচিত।

বিজ্ঞান অনুষদ থেকে ৮২ টি ভোট পেয়ে নীল দল থেকে রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ নির্বাচিত। জীববিজ্ঞান অনুষদ থেকে ১২১ ভোট পেয়ে নীল দলের প্রার্থী উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক নির্বাচিত হয়েছেন। ফার্মেসি অনুষদে ২৬ ভোট পেয়ে নীল দলের প্রার্থী ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান নির্বাচিত হয়েছেন। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদে বিজয়ী হয়েছেন সাদা দলের প্রার্থী কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান।

চারুকলা অনুষদে ৪৩ ভোট পেয়ে নীল দলের প্রার্থী অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দলের ৩ ডিন প্রার্থী। তারা হলেন আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি এবং সূর্য সেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং কবি জসিম উদ্দিন হল প্রাধ্যক্ষ অধ্যাপক রহমত উল্লাহ, সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 9 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া