দুপুরের মধ্যে ক্ষমতা ছাড়তে হবে গাম্বিয়ার প্রেসিডেন্টকে, সময় বেধে দিয়েছে পশ্চিম আফ্রিকার

আর্ন্তজাতিক ডেস্ক:

গাম্বিয়ার প্রেসিডেন্ট ইয়াহিয়া জামেহকে ক্ষমতা হস্তান্তরের জন্য আজ দুপুর পর্যন্ত সময় বেধে দিয়েছে পশ্চিম আফ্রিকার দেশ সমূহের সামরিক জোট। একে সমর্থন দিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

এর আগে নতুন প্রেসিডেন্ট এ্যাডামা ব্যারোর সমর্থনে কোন রকম প্রতিরোধ ছাড়াই রাজধানী বানজুলের দিকে অগ্রসর হয় সেনেগালের সেনাবাহিনী এবং জাতিসংঘ সমর্থিত আফ্রিকার আঞ্চলিক সামরিক জোটের সৈন্যরা।

গাম্বিয়ার সৈন্যদের অস্ত্র কেড়ে নিয়ে তাদের ব্যারাকে ফেরত যাবার নির্দেশ দেয় তারা।

এর আগে বৃহস্পতিবার নতুন নির্বাচিত প্রেসিডেন্ট অ্যাডামা ব্যারো শপথ নিয়েছেন। শপথ গ্রহণ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে সেনেগালের রাজধানী ডাকারের গাম্বিয়া দূতাবাসে।

এদিকে, দুই যুগ ধরে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনরত ইয়াহিয়া জামেহ ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে হেরে যান। কিন্তু তিনি নির্বাচিত প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তরে অস্বীকৃতি জানান। প্রেসিডেন্টের ক্ষমতা ছাড়তে অস্বীকৃতিকে দেশটির পার্লামেন্ট অনুমোদন করেছে।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 256 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’