নিউইয়র্কে বাংলাদেশী ব্যবসায়ীকে হত্যা

নিউইয়র্কের ব্রুঙ্কসে দুর্বৃত্তের ছুরিকাঘাতে জাকির খান (৪৪) নামে বাংলাদেশী বংশোদ্ভূত এক রিয়েল এস্টেট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা নিহত হয়েছেন।

 বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিজ বাসভবনের সামনে তাকে হত্যা করা হয়। নিহতের পরিবার ও নিউইয়র্ক পুলিশ বিভাগ এ তথ্য জানিয়েছে। খবর এনবিসি নিউজের।

পুলিশ জানায়, ১০০১ লগান এভিনিউয়ের একটি বাসায় বিগত নয় মাস ধরেই বাস করছিলেন জাকির খান। বাড়িওয়ালার সঙ্গে তার চুক্তি ছিল বাড়িটি কিনে নেয়ার।

এ নিয়ে বুধবার সন্ধ্যায় বাড়িওয়ালার সঙ্গে জাকির খানের তর্ক হয়। এক পর্যায়ে ১২ বছর বয়সী সন্তানের সামনেই জাকির খানকে ছুরিকাঘাত করে পালিয়ে যান ওই বাড়ির মালিক।

পরে তাকে স্থানীয় জ্যাকোবি মেডিকেল সেন্টারে নিলে চিকিৎসকরা জাকির খানকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, এ ঘটনায় জড়িত সন্দেহে ৫১ বছর বয়সী একজনকে আটক করা হয়েছে।

জাকির খান নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে খুবই সুপরিচিত মুখ। তিনি ওখানে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। তার গ্রামের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার পাঠানটিলা গ্রামে। নিউইয়র্কে পড়ালেখা করতে গিয়ে ১৯৯২ সালে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন তিনি।

এরপর রিয়েল এস্টেট ব্যবসায় মনোনিবেশ করেন। দ্রুতই তিনি ব্রঙ্কসে শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসেবে কমিউনিটিতে পরিচিত লাভ করেন।

জাকিরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শত শত প্রবাসী বাংলাদেশি জ্যাকবি হাসপাতালে ভিড় করেন। কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

জাকিরের স্ত্রী ও তিন সন্তান রয়েছে। তার মরদেহ বাংলাদেশে পাঠানো হবে, নাকি নিউইয়র্কে দাফন হবে—এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 248 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’