নিরপেক্ষ সার্চ কমিটি এবং নির্বাচন কমিশন গঠন নিয়ে সিদ্ধান্ত প্রত্যাশিত না হলে গণ-আন্দোলন : ফখরুল

স্টাফ রিপোর্টার:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছন, নিরপেক্ষ সার্চ কমিটি এবং নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্ত গণতান্ত্রিক না হলে দেশের জনগণ মানবে না। তারা আবারো আন্দোলনে যাবেন। আজ সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এসে তিনি সাংবাদিকদের একথা বলেন। এদিকে জিয়ার মাজারে পৌনে ১২টার দিকে নেতাকর্মীদের সাথে নিয়ে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এক প্রশ্নের জবাবে ফখরুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবে তা প্রত্যাশিত না হলে জনগণ মানবে না। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে রাজপথে আন্দোলনে নামবে দেশের জনগণ।

রাজনৈতিক দলগুলোর নিজেদের মধ্যে সংলাপ-আলোচনা সম্পর্কে রাষ্ট্রপতির আহ্বানকে ধন্যবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের রাজনৈতিক সমস্যা সমাধানে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ-আলোচনা ছাড়া গণতন্ত্র কখনোই ফলপ্রসূ হবে না। আমরা অনেক আগেই সংলাপ-আলোচনার কথা বলে আসছি। রাষ্ট্রপতি আমাদের কথাই বলেছেন। তিনি বলেন, আমরা ইতিবাচক রাজনীতি করি। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সাথে আলোচনার কথা খালেদা জিয়াই প্রথম প্রস্তাব করেছেন। রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলের সাথে কথা বলেছেন। এখন আমরা আশা করছি রাষ্ট্রপতি নিরপেক্ষ সার্চ কমিটি এবং সকলের গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন।

বিএনপি মহাসচিব আরো বলেন, বাংলাদেশের জনগণ ১৯৭৫ সালের পর একদলীয় শাসন ব্যবস্থাকে প্রত্যাখান করেছে। কিন্তু আবারো ভিন্ন পন্থায় নতুনভাবে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায় আওয়ামী লীগ সরকার। মানুষের গণতান্ত্রিক অধিকার, কথা বলার অধিকার, সভা-সমাবেশ করার অধিকার হরণ করে বাকশাল কায়েম করতে চায়। এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, আবারো নতুনভাবে জিয়াউর রহমানের দেখানো পথে দেশের মানুষকে সাথে নিয়ে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করে দেশের জনগণের রাজনৈতিক অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে আনব।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 201 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’ ★★ রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে হাসপাতাল করে দেবে মালয়েশিয়া