যুক্তরাষ্ট্রের নতুন সীমান্ত নীতি মানবে না মেক্সিকো

যুক্তরাষ্ট্রের নতুন সীমান্ত নীতি মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী লুইস ভিদেগারায়।

বুধবার ট্রাম্প প্রশাসন দেশটিতে বৈধ কাগজপত্র নেই বা নথিভুক্ত নন এমন অবৈধ অভিবাসীদের ধরতে নতুন করে দিক-নির্দেশনা জারি করেছে। এতে দেশটিতে বসবাস করা প্রায় সকল অবৈধ অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে তাড়িয়ে দেয়া যাবে।

এরই প্রতিক্রিয়ায় মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোনো একটি সরকারের নেয়া একপাক্ষিক একটি সিদ্ধান্ত তারা মেনে নেবেন না।’খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রে আসা অবৈধ অভিবাসীদের বড় অংশই মেক্সিকো থেকে এসেছে বলা হয়। সেখান থেকে আসা অভিবাসীদের স্রোত ঠেকাতে এর আগে মেক্সিকো সীমান্তে দেয়াল তোলার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে ট্রাম্প প্রশাসন দেশটির একটি আইন বাস্তবায়ন করতে যাচ্ছে। এতে বলা হয়েছে, অনিবন্ধিত যেকোনো অবৈধ অভিবাসী, যে দেশ থেকেই তারা আসুক না কেন, তাদের মেক্সিকোতে পাঠিয়ে দেয়া হবে।

এছাড়া যারা নিজেদের মিথ্যে পরিচয় দিয়েছে তাদের এবং যাদের জননিরাপত্তা ও জাতীয় নিরাপত্তার জন্য ঝুঁকি মনে করা হবে তাদেরও খুঁজে বের করা হবে।

Spread the love

নিউজটি পড়া হয়েছে : 225 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বস্বত্ব সংরক্ষিত, ২০১৭ crime-tv.com
শিরোনাম :
★★ টঙ্গীর মাঠে ঝরা রক্ত বৃথা যাবে না : আহমদ শফি ★★ শিল্পমন্ত্রীর নামে চাঁদাবাজি, এসআইকে অব্যাহতি ★★ তুরাগ বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে অর্ধশতাধিক বাস আটক ★★ প্রতিনিধিদল নিয়ে ভারত গেলেন ওবায়দুল কাদের ★★ বিভিন্ন অপরাধে ৩১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা ★★ ‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’ ★★ প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন কাদের সিদ্দিকী ★★ ছেলেকে হত্যা করে মায়ের আত্মহত্যা ★★ নোয়াখালীতে সহস্রাধিক লোক বিএনপি থেকে আ’লীগে যোগদান ★★ ‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’